Buscar
15:02h. Jueves, 15 de Noviembre de 2018

বিজেপিতে এলেন কিরণ বেদী

বিজেপিতে যোগ দিলেন দিল্লির প্রাক্তন পুলিশ কমিশনার এবং অণ্ণা হজারের ঘনিষ্ঠ সহযোগী কিরণ বেদী। বৃহস্পতিবার বিজেপি-র সভাপতি অমিত শাহ এবং কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি, হর্ষ বর্ধনের উপস্থিতিতে তিনি বিজেপিতে যোগ দেন।

kiron-bedi-1421332726
kiron-bedi-1421332726

বিজেপিতে যোগ দিলেন দিল্লির প্রাক্তন পুলিশ কমিশনার এবং অণ্ণা হজারের ঘনিষ্ঠ সহযোগী কিরণ বেদী। বৃহস্পতিবার বিজেপি-র সভাপতি অমিত শাহ এবং কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি, হর্ষ বর্ধনের উপস্থিতিতে তিনি বিজেপিতে যোগ দেন। জল্পনা শুরু হয়েছে, কিরণ বেদীকেই কি দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী বলে তুলে ধরতে পারে বিজেপি?

প্রাক্তন আইপিএস অফিসার কিরণ বেদী পুলিশ বিভাগে থাকাকালীন তাঁর ডাকাবুকো স্বভাবের জন্য খ্যাত ছিলেন। এ নিয়ে রাজনৈতিক নেতাদের সঙ্গে তাঁর বিরোধও হয়েছে। অবসরের পরে নানা সামাজিক কাজে নিজেকে জড়িয়েছেন তিনি। তবে অণ্ণা হজারের আন্দোলনের সময়ে তাঁর নাম বেশি ছড়িয়ে পড়ে। তিনি ছিলেন তাঁর অন্যতম সহযোগী। এই সময়ে আম আদমি পার্টি (আপ)র নেতা অরবিন্দ কেজরীবাল ছিলেন তাঁর সহকর্মী।

কিরণ বেদী দলে এবং পরবর্তীতে দিল্লি সরকারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে জানিয়েছেন অমিত শাহ। তবে কিরণকে মুখ্যমন্ত্রী হিসেবে তুলে ধরা হবে কি না বা তিনি নয়াদিল্লি কেন্দ্র থেকে অরবিন্দ কেজরীবালের বিরুদ্ধে লড়াইয়ে নামবেন কি না তা স্পষ্ট করেননি অমিত। তিনি জানিয়েছেন, বিজেপির সংসদীয় বোর্ড এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে। তবে কিরণ বেদী যোগ দেওয়ায় দলের শক্তি যে বহুল পরিমানে বৃদ্ধি পেয়েছে বলে জানান অমিত শাহ।

কিরণের সঙ্গে বিজেপির বেশ কিছু দিন আগে থেকেই যোগাযোগ ছিল বলে জানিয়েছেন অরুণ জেটলি। গত লোকসভা নির্বাচনের সময়ে কিরণ বেদী নানা জায়গায় নরেন্দ্র মোদীর প্রশংসা করেছেন। জেটলি এ দিন পুলিশ বিভাগে থাকাকালীন এবং তার পরবর্তী সময়ে কিরণ বেদীর কাজের কথা স্মরণ করিয়ে দেন। তাঁর অভিজ্ঞতা দলের কাজে লাগবে বলেও জানান অরুণ জেটলি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্ব তাঁকে বিজেপিতে যোগ দিতে অনুপ্রাণিত করেছে বলে জানিয়েছেন কিরণ বেদী। তাঁর মতে, দিল্লিতে স্থায়ী এবং শক্তিশালী সরকারের প্রয়োজন।

Original Link