Buscar
09:21h. Jueves, 20 de Septiembre de 2018

কে পাচ্ছেন পদ্ম সম্মান জল্পনা, চূড়ান্ত ঘোষণা ২৫শে

এই বছর পদ্ম সম্মান দেওয়া হবে যে ব্যক্তিদের, তার প্রাথমিক তালিকা আজ সংবাদমাধ্যমে প্রকাশ করা হয়। 

Padma-Bhushan-415x260
Padma-Bhushan-415x260

এই বছর পদ্ম সম্মান দেওয়া হবে যে ব্যক্তিদের, তার প্রাথমিক তালিকা আজ সংবাদমাধ্যমে প্রকাশ করা হয়। তবে সরকারের তরফে এরপরেই এক বিবৃতি দিয়ে জানানো হয়, পদ্ম সম্মান পাওয়ার যে তালিকা সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে, তা পুরোটাই ভিত্তিহীন। চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ২৫শে জানুয়ারি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে। আগামী ২৬শে জানুয়ারি প্রজাতন্ত্রদিবসের প্রাক্কালে পদ্ম সম্মান দেওয়া হবে।
সূত্রে তরফে জানা গিয়েছিল, প্রাথমিক তালিকায় রয়েছে, ভারতীয় জনতা পার্টির প্রবীণ নেতা লালকৃষ্ণ আডবাণীর নাম। এছাড়া, ২০১৪ সালে বিজেপির হয়ে নির্বাচনী প্রচার করেছিলেন যোগগুরু রামদেব। এবছর পদ্ম সম্মান পাওয়ার তালিকায় তাঁর নামও রয়েছে।

এছাড়া রয়েছে গুজরাতের ব্র্যান্ড অ্যাম্বাসেডর অমিতাভ বচ্চনের নাম, রয়েছে দিলীপ কুমার ও রজনীকান্তের নাম। অ্যাডম্যান প্রসূন জোশীও পদ্ম সম্মান পাওয়ার তালিকায় রয়েছেন।

ক্রীড়াজগতে যাঁদের নাম পদ্ম সম্মান পাওয়ার তালিকায় রয়েছে, তাঁদের মধ্যে রয়েছেন ব্যাডমিন্টন প্লেয়ার পিভি সিন্ধু, ভারতের বিশ্বচ্যাম্পিয়ন কুস্তিগির সুশীল কুমার। ধর্মগুরু এবং আর্ট অফ লিভিং ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শ্রী শ্রী রবি শংকরও এবছর পদ্ম সম্মান পেতে পারেন বলে শোনা যাচ্ছে।