Buscar
15:02h. Jueves, 15 de Noviembre de 2018

মেসির হ্যাট্রিক জয় বার্সার

১৩ মিনিটে এসপানিয়লকে এগিয়ে দিয়েছিলেন সার্জিও গার্সিয়া। শুধু তা-ই নয়, গোলরক্ষককে একা পেয়েও বার্সার জালে বল ঠেলতে পারেনি এসপানিয়ল। ২-০ হয়ে গেলে ম্যাচটার চেহারা হয়তো অন্য রকম হতো।............

 

১৩ মিনিটে এসপানিয়লকে এগিয়ে দিয়েছিলেন সার্জিও গার্সিয়া। শুধু তা-ই নয়, গোলরক্ষককে একা পেয়েও বার্সার জালে বল ঠেলতে পারেনি এসপানিয়ল। ২-০ হয়ে গেলে ম্যাচটার চেহারা হয়তো অন্য রকম হতো।

কিন্তু না তা হতে দেয়নি বার্সা। ৪৬ মিনিটে বক্সের বাইরে থেকে দারুণ এক বাঁকানো শটে বার্সাকে সমতায় ফেরান মেসি। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে করে ফেলেন ২-১ গোলটা আসে নেইমার-সুয়ারেজ-মেসি জুটির দারুণ সমঝোতায়। তিন মিনিট পরেই কর্নার থেকে উড়ে আসা বলে জেরার্ড পিকের হেড ৩-১ করে ফেলে।

গোল করলে হ্যাটট্রিকই করবেন! লিওনেল মেসি যেন এই প্রতিজ্ঞাই করেছেন। গত চার ম্যাচের তিনটাতে গোল পেয়েছেন। তিনটাতেই হ্যাটট্রিক। আর তাঁর তৃতীয় হ্যাটট্রিকে স্প্যানিশ লিগে নগর প্রতিদ্বন্দ্বী এসপানিয়লকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা।

গত মাসের প্রথম ম্যাচটাতেই বার্সাকে তাদেরই মাঠে হারিয়ে গিয়েছিল সেল্টা ভিগো। এ মাসের প্রথম লিগ ম্যাচের শুরুতে নিষ্প্রভ বার্সাকে দেখে মনে হচ্ছিল, ২০০৯ সালের পর কাতালান ডার্বিতে ন্যু ক্যাম্প থেকে প্রথম জয়টা বুঝি তুলেই নিয়ে যাবে এসপানিয়লই।

ম্যাচের এমন মুহূর্তে বার্সা সমর্থকেরা করজোড়ে মেসি-জাদুর জন্য অপেক্ষা করে। মেসিও ত্রাণকর্তা হয়ে দেখা দিলেন। তাঁর দুর্দান্ত এক ফ্রি-কিক ক্রসবারে লেগে ফিরে এলেও বার্সার ঘুরে দাঁড়ানোর শুরু সেখান থেকেই।

পেদ্রো সুয়ারেজের বদলি হিসেবে নামার পর খেলার চেহারা আরও বদলে যায়। ৭৭ মিনিটে পেদ্রো নিজে একটি গোল করেন। ৮১ মিনিটে মেসিকে দিয়ে করান আরেকটি। পূর্ণ হয় লা লিগায় মেসির ২১তম হ্যাটট্রিক। আগের রাতেই স্প্যানিশ লিগের নতুন রেকর্ড ২৩তম হ্যাটট্রিক করেছিলেন রোনালদো। মেসি ভালোভাবেই তার জবাব দিলেন। বার্সাও ভালোভাবে পিছু তাড়া করছে রিয়াল মাদ্রিদের। ১৪ ম্যাচে ৩৬ পয়েন্ট রিয়ালের। মাত্র দুই পয়েন্ট পেছনে আছে বার্সা।