Buscar
01:26h. Jueves, 14 de noviembre de 2019

তৃণমূল কংগ্রেসের সদস্য সংগ্রেহের ক্ষেত্রেও সিবিআই নজরদারির দাবি বিজেপির

তৃণমূল কংগ্রেসের সদস্য সংগ্রহ অভিযানের দিকেও সিবিআই এবং তদন্তকারি আর্থিক সংস্থাগুলিকেনজর রাখতে অনুরোধ জানাল রাজ্য বিজেপি।

তৃণমূল কংগ্রেসের সদস্য সংগ্রহ অভিযানের দিকেও সিবিআই এবং তদন্তকারি আর্থিক সংস্থাগুলিকেনজর রাখতে অনুরোধ জানাল রাজ্য বিজেপি। এই সদস্য সংগ্রহের মাধ্যমে তৃণমূল কংগ্রেস তাদের কালো টাকা সাদা করতে পারে বলে মনে করছেন বিজেপির রাজ্য সভাপতি রাহুল সিংহ।
এবছরই প্রথম ৩০ হাজার এবং ৫০ হাজার টাকার সদস্যপদ চালু করেছে তৃণমূল কংগ্রেস। রাহুল সিংহ-র দাবি সারদার থেকে নেওয়া কালো টাকা সাদা করার চক্রান্ত করছে তৃণমূল কংগ্রেস। এর আগে ছবি বিক্রীর নাম করে কালো টাকা সাদা করা হয়েছে। এখন ছবি বিক্রী বন্ধ হয়ে গিয়েছে। ছবি কেনার লোকনেই। তাই নতুন পদ্ধতিতে কালো টাকা সাদা করতে চাইছে। ছবি বিক্রীর ব্যপারেও তৃণমূল সুপ্রিমোর সমালোচনা করেন রাহুলবাবু। কারা আট কোটি টাকা দিয়ে ছবি কিনেছিলেন তাঁদের নাম প্রকাশের দাবি জানান তিনি। স্বচ্ছতা প্রকাশের জন্যই তাঁর এই দাবি। একইভাবে তৃণমূলের ৩০ হাজার এবং ৫০হাজার টাকার সদস্য সংগ্রহের ক্ষেত্রে যাতে স্বচ্ছতা বজায় থাকে সেই কারণেই ইডি এবং সিবিআইকে নজর রাখতে তাঁর এই অনুরোধ বলে জানিয়েছেন তিনি। তাঁর বক্তব্য, হাজার টাকার ওপর সবসময় চেকে লেনদেন করতে হয়। তাই তৃণমূলকংগ্রেসের সদস্য সংগ্রহের অর্থ যাতে চেকে নেওয়া হয় সেই দিকে যেন সিবিআই এবং তদন্তকারি আর্থিক সংস্থাগুলি নজর রাখে।