Buscar
16:00h. viernes, 17 de septiembre de 2021
রাজ্য
gold-arrest

উদ্ধার দেড় কোটি টাকা মূল্যের সোনার বাট

ব্যাঙ্কক থেকে সোনা আনার পথে শনিবার রাতে দুই যাত্রী ধরা পড়ে গিয়েছিলেন কলকাতা বিমানবন্দরে। সকালে হতেই ব্যাঙ্কক থেকে আসা অন্য একটি বিমানে পাওয়া গেল সোনা। 

descarga (1)

এবার মুকুলকে সিবিআই-তলব

সারদা কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে সিবিআই-এর হাতে আগেই গ্রেফতার হয়েছেন রাজ্যের পরিবহণমন্ত্রী মদন মিত্র। তৃণমূলের দুই সাংসদ কুণাল ঘোষ এবং সৃঞ্জয় বসুর পাশাপাশি গ্রেফতার হয়েছেন দলের সহ-সভাপতি রজত মজুমদারও। তার পরেই জল্পনা শুরু হয়, এর পর কে? এরই মধ্যে এই মামলায় সোমবার জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হল প্রাক্তন রেলমন্ত্রী তথা তৃণমূল সাংসদ মুকুল রায়কে। 

rahul-sinha-bjp

তৃণমূল কংগ্রেসের সদস্য সংগ্রেহের ক্ষেত্রেও সিবিআই নজরদারির দাবি বিজেপির

তৃণমূল কংগ্রেসের সদস্য সংগ্রহ অভিযানের দিকেও সিবিআই এবং তদন্তকারি আর্থিক সংস্থাগুলিকেনজর রাখতে অনুরোধ জানাল রাজ্য বিজেপি।

33387-arun-jethly-klsklkala

রাজ্যের পাশে থাকার বার্তা জেটলির

প্রদীপ ধরানোর সময় মোমবাতিটা তাঁর দিকেই বাড়িয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনিও সাগ্রহে সেই মোমবাতি দিয়েই প্রদীপ জ্বালিয়ে সূচনা করলেন দু’দিনের ‘আন্তর্জাতিক শিল্প সম্মেলন

Delhi-fog-1

বিমান ও ট্রেন চলাচল ব্যাহত কুয়াশায় জন্য

শীতের সকালে কুয়াশার জেরে বিপর্যস্ত বিমান ও ট্রেন চলাচল। দৃশ্যমানতা কম থাকায় উড়তে দেরি করল বেশ কিছু বিমান। ব্যাহত হল হাওড়া ও শিয়ালদহ শাখায় দূরপাল্লার ট্রেন চলাচল।ঘন কুয়াশার জেরে শনিবার সকালে প্রায় তিন ঘন্টার জন্য বন্ধ থাকল কলকাতা বিমানবন্দরে উড়ান চলাচল। ক্যাট ২ বি প্রযুক্তি ব্যবহারের পর থেকে সর্বনিম্ন ৩০০ থেকে ৩৫০ মিটার পর্যন্ত দৃশ্যমানতায় অবতরণ করা যায় কলকাতা বিমানবন্দরে। বিমানবন্দর সূত্রের খবর, এ দিন সকালে ওই দৃশ্যমানতা নেমে যায় ৫০ মিটারে। ফলে, একেবারে বন্ধ হয়ে যায় বিমানের ওঠা-নামা।

BJP_flags_AFP3

ঝাড়খণ্ডে এবার বিজেপি

বুথফেরত সমীক্ষার ফলই মিলে গেল। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টে পর্যন্ত জম্মু-কাশ্মীর এবং ঝাড়খণ্ডে ভোটগণনার যে চিত্র, তাতে বুথফেরত সমীক্ষার সঙ্গে প্রায় মিলে গেল চূড়ান্ত ফল। এখনও পর্যন্ত বেশ কয়েকটি আসনের ফল ঘোষণা বাকি রয়েছে। সর্বশেষ যা চিত্র, তাতে ঝাড়খণ্ডে সরকার গঠনের পথে বিজেপি। তবে, জম্মু-কাশ্মীরে ম্যাজিক সংখ্যা কোনও দলই একক ভাবে ছুঁতে পারেনি। সে ক্ষেত্রে সরকার কোন দল কী ভাবে গঠন করবে তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে।

mamata-banerjee_2_0_0_0_0_0_0_0_0

মমতার নাম মদনের মুখে

সারদা কেলেঙ্কারি প্রসঙ্গে আবার আদালতে উঠে এল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম।

এ বার মুখ্যমন্ত্রীর একনিষ্ঠ সৈনিক, সারদায় অভিযুক্ত মন্ত্রী মদন মিত্র আদালতে দাঁড়িয়ে মমতার নাম তুলে আনলেন। ঠিক যেমন, গত ১১ সেপ্টেম্বর এই আলিপুর আদালতে দাঁড়িয়েই কোনও প্রসঙ্গ ছাড়াই ‘কৌশলে’ মমতার নাম উল্লেখ করেছিলেন তৃণমূলের সহ-সভাপতি রজত মজুমদার। মঙ্গলবার কার্যত তারই প্রতিধ্বনি শোনা গেল মদনবাবুর মুখেও।

images (1)

১৬ ডিসেম্বর পর্যন্ত সিবিআই কাছে মদন

সারদা কাণ্ডে গ্রেফতার মদন মিত্রকে চার দিন সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। একই সঙ্গে চার দিনের সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে সুদীপ্ত সেনের আইনজীবী নরেশ ভালোড়িয়াকেও। এঁদের দু’জনকেই ৭ দিন নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন করেছিল সিবিআই।................