Buscar
04:48h. lunes, 28 de septiembre de 2020

৭ ফুট বরফে ঢেকে গেছে নিউইয়র্ক

নিউইয়র্ক

তুষারপাতে ৭ ফুট বরফের আস্তরণে ঢেকে গেছে নিউইয়র্কের প্রায় সব জায়গা। এ পর্যন্ত তুষার ঝড়ে অন্তত ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বন্ধ হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা।.............

 

তুষারপাতে ৭ ফুট বরফের আস্তরণে ঢেকে গেছে নিউইয়র্কের প্রায় সব জায়গা। এ পর্যন্ত তুষার ঝড়ে অন্তত ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বন্ধ হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা।

জানা গেছে, পশ্চিম নিউইয়র্কের সঙ্গে দেশের সংযোগকারী প্রধান সড়কটির অবস্থা শোচনীয়। সেখানে আটকে রয়েছে দেড় শতাধিক গাড়ি। এর ফলে বরফ পরিষ্কার করার কাজেও প্রশাসনকে বেগ পেতে হচ্ছে।

তবে নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো জানিয়েছেন, ৭২ ঘণ্টা আটকে থাকার পরে এখান থেকে অনেক গাড়ির চালককেই উদ্ধার করা হয়েছে। অবশ্য আটকে থাকার জন্য চালকদেরই দায়ী করেছেন কুমো। তিনি প্রশ্ন তুলেছেন যে, এই রাস্তাটির অবস্থা ভালো নয় জানা সত্ত্বেও কেন তারা সেই রাস্তাটিই ধরলেন? তবে চালকরা দায় চাপিয়েছে প্রশাসনের ওপর। তারা বলেছেন, প্রবেশ পথে কোনো রকম সতর্কবার্তা জারি করা ছিল না।

অন্যদিকে, ব্যাপক তুষারপাতে ক্ষতি হয়েছে এলাকার বাড়িঘরের। ছাদের উপর জমেছে ৫ ফুট বরফ। এতে ভেঙে পড়েছে প্রায় ৩০টি বাড়ির ছাদ ও ঝুল বারান্দা। আহত হয়েছেন অনেকে। শুক্রবার বাফেলোর একটি হাসপাতালের ছাদ ভেঙে পড়ায় ১৩০ জন রোগীকে স্থানান্তর করা হয়েছে।